News Details

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা’তে দিনব্যাপী “জব ফেয়ার ২০১৯’’ অনুষ্ঠিত

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেজ এন্ড টেকনোলজি খুলনাতে ২য় বারের মত দিনব্যাপী জব ফেয়ার ২০১৯ (চাকুরী মেলার) আয়োজন করা হয়। আজ সকালে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলাটির উদ্বোধন করেন মাননীয় জেলা প্রশাসক জনাব মোঃ হেলাল হোসেন। এ সময় তিনি বলেন, অপার সম্ভবনার দেশ বাংলাদেশ, আর তরুনদের হাত ধরে এগিয়ে যাচ্ছে আমাদের এই দেশ। তিনি জব ফেয়ারের মত অনুষ্ঠান আয়োজন করে তরণদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইইই বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. নুরুন্নবি মোল্লা ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর আব্দুল মতিন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন এনইউবিটি খুলনার মাননীয় উপাচার্য প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ। এ সময় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ডীন, উপদেষ্টা, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা সহ সকল শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মেলায় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের ৩০টির অধিক কোম্পানী চাকুরীর সুযোগ সুবিধা নিয়ে অংশ গ্রহন করে এবং খুলনাঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার চাকরী প্রার্থী অংশ গ্রহন করেন।
উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন বানিজ্য বিভাগের সহকারী অধ্যাপক মাসুম মুরতাজা।

.....

More News

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনায় নবীন বরণ অনুষ্ঠিত

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনায় ফল ২০২২ সেমিস্টারে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নিয়েছে নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা (এনইউবিটিকে)। আজ বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে পাঁচ বিভাগের দুইশতাধিক শিক্ষার্থীকে বরণ করে নেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যাঞ্চেলর প্রফেসর ড. এটিএম জহিরুদ্দিন। নবীনদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ জনশক্তি গড়ার লক্ষ্যে নর্দান ইউনিভার্সিটি কাজ করে যাচ্ছে। কঠোর পরিশ্রম করে সুন্দর ভবিষ্যৎ গড়ার জন্য তিনি শিক্ষার্থীদের পরামর্শ দেন। অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আশিক উদ্দিন মো. মারুফ রাজনীতিমুক্ত বিশ্ববিদ্যালয়ে নিয়ম শৃঙ্খলা মেনে চলার আহ্বান করেন। বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. শাহ আলম শিক্ষার্থীদের ডিজিটাল আসক্তি থেকে মুক্ত হয়ে নৈতিকতাসম্পন্ন মানুষ হিসেবে গড়ে ওঠার পরামর্শ দেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাইন্স অ্যান্ড ইঞ্জিনিযারিং অনুষদের ডিন প্রফেসর ড. আনোয়ারুল হক জোয়ার্দার, বিশ্ববিদ্যালয়ের অ্যাডভাইজার মো. রবিউল ইসলাম, বিভিন্ন ডিপার্টমেন্টের হেড ও অন্যান্য শিক্ষকবৃন্দ। বক্তারা শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বরণ করে নেন।

এনইউবিটি খুলনার ৩জন শিক্ষার্থী ও ৩জন শিক্ষক জার্মানির Leipzig (UNIVERSITÄT LEIPZIG) বিশ্ববিদ্যালয়ের উদ্দ্যেশে রওনা

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলিজ খুলনা এর বিজনেস এডমিনিস্ট্রেষন বিভাগের তত্ত্বাবধানে, বিশ্ববিদ্যালয় হতে ইউরোপিয়ান ইউনিয়নের পরিচালিত MELBU প্রজেক্টের আওতায় ৩জন শিক্ষার্থী ও ৩জন শিক্ষক জার্মানির Leipzig (UNIVERSITÄT LEIPZIG) বিশ্ববিদ্যালয়ে একটি প্রশিক্ষণ সেমিনারে অংশগ্রহনের জন্য আগামী ১৬ই আগষ্ট জার্মানির উদ্দ্যেশে রওনা হবেন।

সেমিনারটিতে বিজনেস এডমিনিস্ট্রেষন বিভাগের সহকারী অধ্যাপক রুমানা পারভীনের নেতৃত্বে একই বিভাগের প্রভাষক মোঃ রাফিউল ইসলাম ও ইকবাল হোসেন মোড়ল প্রশিক্ষক হিসাবে অংশগ্রহন করবেন। এছাড়া প্রশিক্ষণ সেমিনারটিতে বিজনেস এডমিনিস্ট্রেশন বিভাগের শিক্ষার্থী পৌরুড অর্পা সরকার ও সাকিব আহমেদ ইমন এবং সিএসই বিভাগের অর্থ সাহা অংশগ্রহন করবেন।

প্রশিক্ষণ সেমিনারে অংশগ্রহনকারী MELBU দলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য, উপ উপাচার্য, রেজিষ্ট্রারসহ শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

নর্দান ইউনিভার্সিটি খুলনায় জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে নর্দার্ন ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনায় এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের আমেরিকান কর্নার মিলনায়তনে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. এটিএম জহির উদ্দিন।
আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজক কমিটির আহবায়ক ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রধান মো. ওবাইদুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. আনোয়ারুল হক জোয়ারদার ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. শাহ আলম।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘সেন্স অব নেশনহুড’ বা দেশকে আপন করে নেওয়া এবং ‘সেন্স অব আইডেন্টিট’ বা আমরা পাকিস্তানি নয় বরং আলাদা পরিচয় বহন করি- বঙ্গবন্ধু সেই বোধকে জাগ্রত করেছিলেন বলেই আমরা আজ স্বাধীন দেশ পেয়েছি। তবে দুঃখের বিষয় হলো- জর্জ ওয়াশিংটন, উইনস্টন চার্চিলরা রাজনৈতিক পরিচয়ের উর্ধ্বে যেমন দেশের সম্পদ, আমরা বঙ্গবন্ধুকে এখনো সেই পর্যায়ে নিতে পারিনি। নতুন প্রজন্মকে এক্ষেত্রে ভূমিকা রাখতে হবে।
বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের প্রভাষক মো. মতিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের বিজনেস এডমিনিস্ট্রেশন বিভাগের মো. আরিফুজ্জামান এবং বিশ্ববিদ্যালয়ের প্রমোশন দপ্তরের কর্মকর্তা মাহমুদুল হাসান। আলোচনা অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু ও তার শহীদ পরিবারের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হয়। দোয়া পরিচালনা করেন মুফতি আব্দুল্লাহ আল মাসুদ। এসময় বিশ্ববিদ্যায়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

এনইউবিটি খুলনার ৮ম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনার ৮ম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. এটিএম জহিরউদ্দিন (ভারপ্রাপ্ত উপাচার্য)-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সিন্ডিকেট সভায় গুরুত্বপূর্ণ একাডেমিক ও প্রশাসনিক বিষয়ে সিদ্ধান্ত পাশ হয়।
সিন্ডিকেট বৈঠকে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের বোড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মো. আনসার আলী, শিক্ষা মন্ত্রণালয়ের মনোনীত সদস্য ও অতিরিক্ত সচিব ডা. সৈয়দ ইমামুল হোসেন, এনইউবিটি খুলনার বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. আনোয়ারুল হক জোয়ারদার, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. কেএম আজহারুল হাসান, বোড অব ট্রাস্টির সদস্য হালিমা সুলতানা জিনিয়া ও সাদ আল জাবির আব্দুল্লাহ এবং সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. শাহ আলম।
সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সেমিস্টারে প্রকাশিত রেজাল্ট, শিক্ষক নিয়োগ ও পদন্নোতি ও আমেরিকান কর্ণার খুলনার সাথে সমঝোতা স্মারক সংক্রান্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত পাশ হয় এবং অতিরিক্ত সচিব ডা. সৈয়দ ইমামুল হোসেন বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস প্রতিষ্ঠার অগ্রগতি দেখার পরে দ্রæত স্থায়ী ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম শুরুর তাগাদা দেন।
উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ৭ম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয় ২০২০ সালের ১২ মার্চ।

নর্দান বিশ্ববিদ্যালয়ে মাদক ও ডিজিটাল আসক্তির উপর সেমিনার অনুষ্ঠিত

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনায় মাদক ও ডিজিটাল আসক্তি বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়। আজ রোববার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। তিনি বলেন, ২০০৯ সালে প্রধানমন্ত্রী মাদকমুক্ত দেশ গড়ার ঘোষণা করেছিলেন। নির্বাচনী ইশতেহারে আমি মাদকমুক্ত খুলনা নগরী গড়ার ঘোষণা করেছিলাম কিন্তু নানা চেষ্টা করেও সেটা পারিনি।  কারণ একার পক্ষে এ সমস্যার সমাধান করা সম্ভব নয়। বঙ্গবন্ধু মাদক নিয়ন্ত্রণের জন্য নানা পদক্ষেপ নিয়েছিলেন কিন্তু আজ সে চিত্র বদলে গেছে। ডিজিটাল আসক্তির বিষয়ে তিনি বলেন, আজকের ডিজিটাল আসক্তির কারণে সমাজে নানা অপরাধ বেড়ে যাচ্ছে। অনেক পরিবার ভেঙ্গে যাচ্ছে। যথাযথ জ্ঞান না হওয়া পর্যন্ত  শিক্ষার্থীদের হাতে মোবাইল ফোন না দেয়ার জন্য তিনি অভিভাবকদের প্রতি আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি প্রফেসর ড. এটিএম জহিরউদ্দিন বলেন, মাদক আইনত নিষিদ্ধ হলেও ডিজিটাল প্রযুক্তি নিষিদ্ধ নয় বরং এটি দেশকে উন্নতির দিকে নিয়ে যাচ্ছে। কিন্তু ডিজিটাল প্রযুক্তির অপব্যবহার শিক্ষার্থীদের মধ্যে নেতিবাচক প্রভাব ফেলছে। তিনি শিক্ষার্থীদেরকে বড় বড় মনীষীদের জীবন থেকে শিক্ষা নিয়ে সেগুলো বিশ্ববিদ্যালয় জীবন থেকেই নিজেদের জীবনে আরোপ করার পরামর্শ দেন।
অনুষ্ঠানে "মাদক ও ডিজিটাল আসক্তিমুক্ত সমাজগঠনে শিক্ষার্থী ও সুশীল সমাজের ভূমিকা" বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. শাহ আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা শেখ আনোয়ারুল হক।
এ্যাডভোকেট শেখ অলিউল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. আনওয়ারুল হক জোয়ার্দার, আইন বিভাগের প্রভাষক মো. রমজান আলী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মো. মিজানুর রহমান প্রমুখ।
সেমিনার শেষে তিনি বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার বিভাগ কর্তৃক আয়োজিত  প্রজেক্ট প্রদর্শনীতে অংশগ্রহণ করেন  এবং শিক্ষার্থীদের তৈরীকৃত বিভিন্ন ডিজাইন ঘুরে ঘুরে দেখেন।
উল্লেখ্য,  নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা এবং শেখ নুরুল ইসলাম- হোসনেআরা হাফিজিয়া মাদ্রাসার যৌথ আয়োজনে এ সেমিনারটি অনুষ্ঠিত হয়।

 

Accreditation And Collaboration

  • Northern University of business and technology with American Corner
  • Northern University of business and technology with University of Hertfordshire
  • Northern University of business and technology with Pearson
  • Northern University of business and technology with BTEC
  • Northern University of business and technology with Ohio Northern University
  • Northern University of business and technology with Nantong University
  • Northern University of business and technology with Internation Islamic University
  • Northern University of business and technology with UPM
  • Northern University of business and technology with Perlis
  • Northern University of business and technology with Visva